Sponsored Links

Breaking

Wednesday, January 2, 2019

পর্দা সম্পর্কে কোরআন পাকের কিছু আয়াত | ইসলামিক




মহান আল্লাহ আমোদের সৃষ্টি করেছেন এবং আমাদেরকে সুন্দর ‍সঠিক ভাবে চলাচল করার জন্য রাস্তা দেখিয়ে দিয়েছেন। তা হলো পবিত্র কোরআন, যা হযরত মুহাম্মদ (সাঃ) এর উপর নাজিল হয়েছে। মহান আল্লাহ তায়ালার সমস্ত হুকমতের মধ্যে একটি হুকুম হলো পর্দা যা প্রত্যেকেরই মান্য করা ফরজ। নিচে পবিত্র কোরআন থেকে পর্দা সম্পর্কে কিছু আয়াত পেশ করা হলো।


1.       হে নবী মুমিন পুরুষকে বলুন, তারা যেন নিজেদের চোখ নিচু রাখে এবং তাদের লজ্জা স্থানকে হেফাজত করে। এটাই তাদের জন্য বেশি পবিত্র নিয়ম। তারা যা কিছু করে আল্লাহ এর খবর রাখেন। ( সূরা নূর- আয়াত 30)
2.       হে লোক সকল যারা ঈমান এনেছ! তোমাদের ধর ছাড়া অন্যদের ঘরে তাদের অনুমতি ছাড়া এবং তাদেরকে সালাম পাঠানো ছাড়া  কখনও ঢুকবে না। এ নিয়ম তোমাদের জন্যই ভাল। আশা করা যায় যে, তোমরা এ বিষয়ে খেয়াল রাখবে। ( সূরা নূর আয়াত 27)
3.       হে নবী ! আপনার স্ত্রীদের, কন্যাদের এবং মুমিনদের মহিলাদের বলে দিন, তরা যেন তাদের চাদরের এক অংশ তাদের উপর ঝুলিয়ে নেয়। এটা বেশি সঠিক নিয়ম, যাতে তাদেরকে চিনে নেয়া যায়। এবং তাদেরকে কষ্ট দেয়া না হয়। আল্লাহ ক্ষমাশীল ও মেহেরবান। (সুরা আহযাব- আয়াত ৫৯)
4.       হে আদম সন্তান, আমি তোমাদের প্রতি পোশাক নাজিল করেছি। যাতে তোমাদের শরীরের লজ্জাস্থান ঢাকা যায় এবং শরীরের হেফাযত ও সাজ-সজ্জা হয়। আর তাকওয়ার পোশাকই সবচেয়ে ভাল। এটা আল্লাহর নিদ্যেশনাগু্লোর মধ্য অন্যতম। হয়তো লোকেরা এ থেকে উপদেশ নেবে। ( সূরা আরাফ- আয়াত ২৬)

আরো অনেক আয়াতে মহান আল্লাহ পর্দার কথা বলেছেন। যেমন: সূরা মুমিন আয়াত ৫, সূরা আহযাব আয়াত 32-33, সূরা আহযাব ৫৩,

মহান আল্লাহ আমাদের এই আয়াত গুলোর উপর আমল করার তৌফিক দেক। আমিন।

No comments:

Post a Comment