ঢাবি ৭ কলেজের শিক্ষার্থীদের দাবি আদায়ে ব্যর্থ হয়েছে ভিসি- ফের আন্দোলনে ৭ কলেজ - StudyinfoBD.Com - লেখা-পড়া বিষয়ক সকল তথ্য এখানেই

Breaking

Monday, July 1, 2019

ঢাবি ৭ কলেজের শিক্ষার্থীদের দাবি আদায়ে ব্যর্থ হয়েছে ভিসি- ফের আন্দোলনে ৭ কলেজ

ঢাবি ৭ কলেজের শিক্ষার্থীদের দাবি আদায়ে ব্যর্থ হয়েছে ভিসি। সাত কলেজ সমস্যা সমাধানের লিখিত আশ্বাস দিলেও তা রাখেননি উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান।যার কারণে ফের আন্দোলনে নামছে ঢাবি ৭ কলেজ।


ঢাবির অধিভুক্তির পর থেকে তীব্র সেশনজট, ফল প্রকাশে দীর্ঘসূত্রিতা, ত্রুটিযুক্ত  ফল প্রকাশসহ নানা সমস্যায় পড়তে হয়েছে তাদের । সময়মতো পরীক্ষা না নেওয়া, রেজাল্ট প্রকাশে সাত থেকে আট মাস বিলম্ব করা, বিনা নোটিশে নতুন নিয়ম কর্যকর, একই বিষয়ে গণহারে ফেল, খাতার সঠিক মূল্যায়ন না হওয়া, সিলেবাস বহির্ভূত প্রশ্নপদ্ধতিসহ নানা সমস্যা তৈরি হয়েছে।
এইসব সমস্যা সমাধানের লক্ষ্যে আগামী ৬ ই জুলাই প্রেসক্লাবের সামনে আন্দোলনে নামবে ঢাবি ৭ কলেজের সকল শিক্ষার্থী।

রবিবার বেলা ১১টার দিকে ঢাকা কলেজের ক্যাফেটেরিয়ায় সাত কলেজের প্রতিনিধিদের সঙ্গে সাংবাদিকদের মতবিনিময় সভায় এমনটিই জানিয়েছেন আন্দোলনের সমন্বয়ক ঢাকা কলেজের শিক্ষার্থী আবু বকর। আন্দোলনের অংশ হিসেবে আগামী ৬ জুলাই প্রেসক্লাবের সামনে মানববন্ধন পালনের ঘোষণা দিয়েছেন তারা।

তাদের দাবি আদায় হওয়া আগ পর্যন্ত এ আন্দোলন চালিয়ে যাবে বলে জানিয়েছে তারা। তারা বলেন ভিসি আমাদের দেওয়া আশ্বাস রাখেনি । ঢাবি ৭ কলেজ নিয়ে কি ভাবছে ভিসি? এ নিয়ে শংকায় সকল শিক্ষার্থী। আমাদের অধিকার আদায় করার জন্য কঠোর কর্মসূচী পালন করব। 

No comments:

Post a Comment